213 views
in স্বাস্থ্য ও চিকিৎসা by (109 points)
কি খেলে বীর্য দেরিতে বের হবে?

1 Answer

0 votes
by (157 points)

বীর্যপাত দেরিতে ঘটচনোর জন্য  কিছু খাদ্য এবং অভ্যাস আপনাকে অনুসরণ করতে হবে যেমনঃ- কিছু খাদ্য এবং পরামর্শ নিচে দেওয়া হল:

১ পুষ্টিকর খাবার: আপনাকে নিয়মিত পুষ্টিকর খাবার খেতে হবে যেমন- বাদাম ও বীজ, আখরোট, সূর্যমুখী বীজ ইত্যাদি। তাছাড়া কলা, বেরি, তরমুজ, আপেল, আবার শাকসবজি, গাজর, ব্রকোলি এইগুলি খেতে হবে। আর বিশেষ করে ওমেগা-৩ সমৃদ্ধ মাছ যেমন স্যামন, সার্ডিন। আর জিঙ্ক সমৃদ্ধ খাবার খেতে পারেন চাহিদামত যেমন- ঝিনুক, গরুর মাংস, কুমড়ার বীজ, কিডনি বীন, পালং শাক, অ্যাভোকাডো, বাদাম, দই, ডাল।

২. জীবনধারার পরিবর্তন করুন: দেরিতে বীর্যপাত ঘটানোর জন্য আপনাকে নিয়মিত ব্যায়াম করতে হবে। যা আপনার শারীরিক শক্তি ও মনোবল বাড়াতে সাহায্য করবে। তাছাড়া পর্যাপ্ত ঘুমান ভালো ঘুম না হলে মানসিক চাপ বাড়ে যা দ্রুত বীর্যপাতের একটি অন্যতম কারণ। তাছাড়া মানসিক চাপ কমান।  মেডিটেশন, যোগব্যায়াম বা অন্য কোনো রিলাক্সেশান টেকনিক প্রয়োগ করতে পারেন মানসিক চাপ কমানোর জন্য।

৩. অতিরিক্ত মাদক এবং ধূমপান পরিহার করা: এটি যৌনস্বাস্থ্যে নেতিবাচক প্রভাব ফেলে। তাই আপনি দ্রুত বীর্যপাত কমানোর জন্য অতিরিক্ত মদ্রপান, ধূমপান নেশা ত্যাগ করুন।


প্রয়োজনে চিকিৎসা পরামর্শ নিন:- যদি খাদ্য এবং জীবনধারা পরিবর্তনেও আপনার সমস্যা সমাধান না হয়, তবে একজন যৌন স্বাস্থ্য বিশেষজ্ঞ বা ইউরোলজিস্টের পরামর্শ নিন। 

...